জগন্নাথপুরে নিরাপত্তাহীনতায় ভূগছে খোকন রাণীর পরিবার 

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুরের পল্লীতে বাড়ীর জায়গা ক্রয় সংক্রান্ত পূর্ব  বিরোধ এর জের ধরে প্রতিপক্ষ সফু দেবনাথ এর হামলায় আহত  খোকন রানীর পরিবার  জানমালের নিরাপত্তা হীনতায় ভুগছেন বলে জানাগেছে।
সরেজমিনে জানাযায়,সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ১ নং কলকলিয়া ইউনিয়ন এর মোল্লারগাঁও গ্রাম নিবাসী বিধূ ভূষন শীল এর স্ত্রী জগন্নাথপুর পরিবার পরিকল্পনা বিভাগের মাট কর্মী খোকন রাণী চন্দ দে  দলিলমূলে একই গ্রাম নিবাসী জিতেন্দ্র দেবনাথ ওরফে সফু’র চাচাতো ভাই কবিন্দ্র দেবনাথ ওরফে কাজল এর নিকট থেকে স্থাপনা বিহীন বাড়ী নির্মাণ এর উপযোগী  ১১ শতক জায়গা (মৌজা মোল্লারগাঁও,জে এল নং১৭, আর এস খতিয়ান নং৯৪,আর এস দাগ নং৩৯,জমির পরিমাণ ১১ শতাংশ) ক্রয় করেন।এই জায়গা ক্রয় সংক্রান্ত বিষয় নিয়ে মোল্লারগাঁও  গ্রাম নিবাসী ধীরেন্দ্র দেবনাথ এর ছেলে জিতেন্দ্র দেবনাথ ওরফে  সফু ও বিধূ ভূষণ শীল এর স্ত্রী জগন্নাথপুর পরিবার পরিকল্পনা বিভাগের মাট কর্মী খোকন রাণীর মধ্যে পূর্ব বিরোধ চলে আসছে। এই জায়গায় সফু ঘর নির্মাণ এর প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পেয়ে এবং নিজ চোখে অবলোকন করে গত ২৫ শে মার্চ ২০১৯ ইং তারিখে  খোকন রাণী থানা প্রশাসনের  দারস্থ হলে পরদিন ২৬ মার্চ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উল্লেখিত জায়গায় যেকোনো ধরনের কার্যক্রম বন্ধ রাখার  পাশাপাশি সন্ধ্যার দিকে জায়গার কাগজ পত্র নিয়ে থানা প্রশাসনে যাওয়ার জন্য বলেন।সন্ধ্যায় উভয় পক্ষ থানায় গিয়ে উপস্থিত হয়ে খোকন রাণী জায়গার কাগজ দেখাতে সক্ষম হলেও সফু কোন কাগজ দেখাতে পারেনি। কাগজ দেখাতে ব্যার্থ হয়ে বাড়ী ফিরে আসে সফু।এবং ১লা এপ্রিল  দিবাগত রাত প্রায় এগারো ঘটিকার দিকে সফু  বিরোধকৃত জায়গায় তার লোকজন নিয়ে ঘর নির্মাণ এর প্রাক্কালে খোকন রাণী বাঁধা প্রদান করলে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। এবং স্থানীয় লোকজনের মধ্যস্থতায় পরিবেশ শান্ত হয়।এই সংঘর্ষে আহত খোকন রাণী ও বিধূ ভূষণ শীল  জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন।এবং সফু পক্ষের আহত লোকজন স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।সংঘর্ষের পর থানা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  এই বিষয়ে উভয় পক্ষে মামলা -মোকদ্দমা চলছে। এমনকি উভয় পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।
এব্যাপারে জানতে চাইলে খোকন রাণী বলেন,  ঘর নির্মাণ এর জন্য আমার বর্তমান বসত ভিটার পাশে মোল্লারগাঁও  গ্রাম নিবাসী দেবেন্দ্র চন্দ্র দেব নাথ এর ছেলে কবিন্দ্র দেবনাথ ওরফে কাজল এর নিকট থেকে  জায়গা ক্রয় করেছি।তার(কাজল) চাচাতো ভাই জিতেন্দ্র দেবনাথ ওরফে সফু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক আমার জায়গায় রাতের অন্ধকারে  ঘর নির্মাণ করেছে।তিনি আরো বলেন, সফু আমার জায়গায় ঘর নির্মাণকালে বাঁধা দিতে গেলে সে(সফু) তার লোকজন নিয়ে হামলা করে আমি ও আমার স্বামীকে আহত করে।বর্তমানে জানমালের নিরাপত্তা হীনতাবোধ করছি।সফু বিভিন্ন ভাবে হুমকি-ধুমকি আসছে।ক্রয়কৃত জায়গা তাকে দিয়ে দেওয়ার জন্য। তার এহেন কার্যকলাপে আদালতের আশ্রয় নিয়েছি।স্থানীয় থানা প্রশাসনের কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এব্যাপারে জিতেন্দ্র দেবনাথ ওরফে সফু একান্ত আলাপকালে জানান, তিনি তাঁর পুরাতন ঘর মেরামত করেছেন। খোকন রাণীর সাথে কথা-কাটাকাটি হয়েছে। হাসপাতালে যাওয়ার মত কোন ঘটনা ঘটেনি।এক প্রশ্নের জবাবে তিনি বলেন ,খোকম রানীকে কখনো হুমকি দেননি। কাউকে কোন রকম হুমকি দেওয়ার প্রশ্নই আসেনা।
মোল্লারগাঁও গ্রামের একাধিক ব্যাক্তি এই ব্যাপারে তাদের মতামত ব্যাক্ত করতে গিয়ে বলেন, এই জায়গার প্রকৃত মালিক কবিন্দ্র দেবনাথ ওরফে কাজল।সে হয়তো প্রয়োজনের তাগিদে খোকন রাণীর কাছে বিক্রি করেছে।যা গ্রামের অনেকেই অবগত। এক প্রশ্নের জবাবে তারা বলেন, বিরোধকৃত জায়গায় সফুর পুরাতন ঘর ছিল।খোকন রানীর আপত্তি সত্বেও সে(সফু) পুরাতন ঘরটি পুনঃরায় মেরামত করেছে।তাদের মধ্যে ঝগড়াঝাটিও হয়েছে। উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment